Published On: Tue, May 1st, 2018

কর্ণাটকে নরেন্দ্র মোদির নির্বাচনী প্রচারণা শুরু

ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চীয় রাজ্য কর্ণাটকের স্থানীয় নির্বাচনে মঙ্গলবার প্রচারণা শুরু করছেন। এখানে তিনি বিভিন্ন সমাবেশে ভাষণ দেবেন। আগামী ১২ মে এ রাজ্যে স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কর্মকর্তারা জানান, মোদি এ রাজ্যে আয়োজিত তিনটি সমাবেশে ভাষণ দেবেন।

নির্বাচন কর্মকর্তারা জানান, ২২৪ আসন বিশিষ্ট রাজ্যের বিধানসভার এই নির্বাচনে মোট দুই হাজার ৬৫৫ জন প্রার্থী লড়াই করছেন। এদের মধ্যে ২১৯ জন নারী প্রার্থী রয়েছেন।

আগামী ৮ মে পর্যন্ত এ রাজ্যে ১২টিরও বেশী সমাবেশে মোদির ভাষণ দেওয়ার কথা রয়েছে।

Read also:

সাপের বিষ থেকে বাঁচাতে নারীকে ৭৫ মিনিট গোবর চাপা! অতঃপর…

প্রতিদিনের মতো রান্নার লাকড়ি কুড়াতে গিয়েছিলেন দেভেন্দ্রি। হঠাৎই ঝোপের আড়াল থেকে একটি সাপ এসে ছোবল দিলো তাকে। এরপর অদ্ভুতুড়ে গোবর চিকিৎসায় মারা গেলেন এই নারী। সাপের বিষ নামাতে তাকে ৭৫ মিনিট গোবরের নিচে চাপা দিয়ে রাখা হয়েছিল।

ঘটনাস্থল ভারতের উত্তরপ্রদেশের বুলেন্দশাহর এলাকার ঘটনা এটি। ৩৫ বছর বয়সী গৃহবধূ দেভেন্দ্রি আচমকা সাপের কামড় খেয়ে হতবিহ্বল হয়ে পড়েন। দৌঁড়ে যান স্বামীর কাছে। তাৎক্ষণিকভাবে বিভিন্ন ওষুধ দেয়া হয় তাকে। কিন্তু তাতে আস্থা না পেয়ে ডাকা হলো এলাকার নাম করা ওঝা মুরারেকে। মুরারে এসে দিলেন বিচিত্র এক চিকিৎসা। গোবর দিয়ে চাপা দিলেন দেভেন্দ্রিকে। এমনকি শ্বাস নেয়ার ব্যবস্থাও রাখলেন না। পাশে বসে পড়তে থাকতে যত তন্ত্র-মন্ত্র।

এভাবে ৭৫ মিনিট থাকার পর মৃত্যুর কোলে ঢলে পড়লেন দেভেন্দ্রি। পাড়া-প্রতিবেশির ভাষ্য, তারা চিৎকার-চেচামেচি শুনে এসে দেখেন দেভেন্দ্রিকে গোবর চাপা দিয়ে রাখা হয়েছে। মুরারে নামকরা ওঝা, তাই সবাই চুপচাপ দেখছিলেন কী হয়।

দেভেন্দ্রির স্বামী মুকেশ বলেন, আমি ভাবতেই পারিনি এমন কিছু ঘটতে যাচ্ছে। আমার বিশ্বাস ছিল সে সুস্থ হয়ে উঠবে। অন্যদিকে, মুরারের কথা, আমি দীর্ঘদিন সফলতার সাথে মানুষের চিকিৎসা করে আসছি। দেভেন্দ্রিকে বিষধর কোবরা ছোবল দিয়েছে। তবে, গোবরে চাপা থাকায় দম বন্ধ হয়ে থাকতে পারে সে কথা অস্বীকার করেননি তিনি। স্থানীয় থানা জানিয়েছে, এ বিষয়ে এখনও কোনো ধরনের অভিযোগ তাদের কাছে আসেনি।

Facebook Comments

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>